"দাও"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৪-২০২৪

আমাকে তুমি একটা গল্প দাও, কেটছেঁটে কবিতা বানাই;
আমাকে দাও একটা গান,
তাল গুলিয়ে ওটাকেও গিলিয়ে দেই পদ্য গরল!
সে বিষের জ্বালায় মরুক!
আমাকে দাও একটা গাছের গুঁড়ি,
ছন্দের ভাস্কর হোক আমার আঙ্গুল!
দাও কিছু স্বপ্ন-ঘুড়ি, আমার হাতে শব্দ নাটাই!
ইচ্ছেমত তোমার আকাশজুড়ে,সটান দ্রোহে উড়াই!
চাইলে দিতে পারো, কিছু অমানুষ;
আমি ভেঙে নেবো তাদের মাত্রা দিয়ে!
আমাকে দাও মোমের পুতুল, সলতে চরণ জুড়বো!
গলবে মোম, পুড়বে মোম, কবিতা জুড়ে কথা ওম!
আমাকে একটা "তুমি" দাও;
এসো বুক পেতে দেয়া কাঠুরে ঘরে, বসাই তোমার বিগ্রহ;
ঘুরবো চারিধার; রক্তজবার মত শব্দ-ফুলে হোক নৈবেদ্য!
আমাকে একটা "তুমিই" দাও;
এসো কিছু কবিতা লিখি! পুড়িয়ে দেই চারপাশ!
বাতাসে উড়াই ভষ্ম! কি, দেবে না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।