"তেতালার বারান্দা"
- আরিফুল হক - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

তেতালার বারান্দায় বাতাসের ঘন্টা ধ্বনি!
সাথে ঝুলে আছে কয়েকটি মৃতদেহ!
শুকোতে দেয়া সাদা থানের সন্ধি পতাকা!
মৃতদেহের জীবন্ত হাসির শুরু! ভয় ভেংগে দাও!
দুই জংঘা বেয়ে নেমে গেলো কাকঁড়াবিছের শুল,
আজ যন্ত্রনার শুরু, প্রগতিশীল মাছেরা অপলকে;
চেয়ে আছে জালের দিকে!... ধর্মাবতার, মৃত্যুদন্ড চাই!
বাতাসের দোলে জেগে উঠবে ওরা! বাঁচতে দেয়া যায়না!
থানের পরতে পরতে কামের শপথ;
নৃপতিগণ বুনে গেছে শালুক! আধ হাত জলের নিচে!
বুনো পদ্মনেত্র! তেতালার বারান্দায় আজ ঝুলে থাকা মৃতদেহ! নপুংশক আক্ষেপে বায়ু ঘন্টায় দেয় তালি!
সাদা থানের ভাঁজে কে যেন লাগিয়ে দিলো,
মাখিয়ে দিলো......একরাশ অস্পৃশ্য কালি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।