আমি ভালোবাসি জীবনানন্দ
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৬-০৪-২০২৪

আমি ভালোবাসি জীবনানন্দ
-মুহম্মদ কবীর সরকার
আমি ভালোবাসি রূপসী বাংলার খুলা কেশের গন্ধ
আমি ভালোবাসি তোমায় হে কবি জীবনানন্দ।
আমি ভালোবাসি সবুজ বাংলার কোমল ঘাস
আমি ভালোবাসি চির চঞ্চলমতি প্রবাহিণী তিতাস।
আমি ভালোবাসি তোমায় নাটোরের বনলতা
আমি ভালোবাসি আমার বাংলার কবিতার কথা।
দেখতে ভালোবাসি তিতাসের বুনোহাঁস বেলা অবেলা
আকাশ পানে তাকিয়ে দেখি শঙ্খচিলের খেলা।
লক্ষ্মীপেঁচা যবে ঝরা পালক ঝেরে কন্ঠে মেলায় তান
আমি ভালোবাসি শুনতে রূপসী বাংলার গান।
বঙ্গের বক্ষ পানে পাখির কলতানে
খুঁজে পাই আমি বঙ্গের নীল গগনে
খুঁজে পাই এক যৌবনা ধানের গন্ধ,
তাই তো তোমায় ভালোবাসি হে কবি জীবনানন্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।