মাটির জীবন
- কাওসার পারভীন ২৫-০৪-২০২৪

এক থালা পূর্ণিমার চাঁদ।
খোলা আকাশের নিচে দাঁড়ানো।

চাঁদের কিরণে চুইয়ে চুইয়ে শুন্যে মিলিয়ে যাবে,
বীভৎস সব যন্ত্রণা?
চাঁদটা ছুঁয়ে দেয়া?
যায় না।

ঘোর বর্ষায় আকাশ কাঁপানো
ঝুম বৃষ্টিতে ভিজে গ্লানিময় ধূলোবালি মুছে দেয়া?
হয় না।

পৌষের হাড় কাঁপানো শীতে কুয়াশা ভেজা ঘাসে পা ফেলে হাঁটা!
হয় না।

ইট পাথরের কাঠিন্যে এসবের ছোঁয়া মিলে না।
কোথায় আছে মাটির ঘ্রাণ?
মাটির জীবন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।