"বৃষ্টির ফুল"
- কাওসার পারভীন ১৯-০৪-২০২৪

আকাশ তুমি আর কেঁদোনা,
নির্ঝরিনীর ঝর্নাধারায় আর ভেসোনা।
ক'টা দিন কাঠফাটা রোদে পোড়ার দহন ! এখন আর নেই।

এসো ,তোমায় নিশ্চুপে কবিতা শোনাই।
এসো,বিদগ্ধ এ জগতটাকে
সৃষ্টি আর শান্তির বারতা জানাই
দেখো , তোমায় ছুঁয়ে ছুঁয়ে মেঘেরা ভাসছে।
আঁধারে মিলেমিশে কি যেন কী কথা কও দুজনে !

একটানা গেয়ে যাও বরিষনের গান,
নিষ্প্রাণেতে জাগাও প্রাণ।
পল্লবেপত্রে ফুলকলিদের সুঘ্রাণ!

নিষ্কলুষ হোক
তোমার ছোঁয়ায় এ ধরনী,
কবিতার প্রহরে কবিদের জাগরণে
প্রেমময় হোক ঝিরিঝিরি বৃষ্টিময় এ রজনী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।