বাংলা মায়ের স্বর্ণসন্তান।
- কাওসার পারভীন ২৯-০৩-২০২৪

সোনালী সূর্যের আলোর ছটায় এ কার কণ্ঠধ্বনি?
লক্ষ মানুষ ছুটে যায় ,শুনবে এক চিলতে আশার বাণী !

বজ্রকণ্ঠে ধ্বনিত হয়,- ওহে বাংলা মায়ের অসহায় সন্তানেরা ,
ভয় পেওনা, আছি চিরদিন তোমাদের পাশে,
ভাই হয়ে ,বন্ধু হয়ে,পিতা হয়ে , সন্তান হয়ে।

এই দেশের মাটিতে থাকবে না কোন মিথ্যে চাটুকদার।
এমনই ছিল সেদিনের সেই উদ্দীপনী কণ্ঠ সোচ্চার।
রক্তে উম্মাদনা নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল সাহসী বীর বাঙালি
কী ছিল সেই যাদু মাখা কণ্ঠে ?

শত সহস্র বছর পরেও সে কণ্ঠ রোধ হবে কি?
না ! সেই বজ্রকন্ঠ ,মুক্তির আশ্বাসে বলিয়ান।
স্বাধীনতার দীপ্ত শপথে শক্তিমান
উৎখাত করার শপথ নিয়েছিলো সকল বৈষম্য ব্যবধান।

লক্ষ কোটি বাঙালিকে পথ দেখিয়েছে কী করে বাঁচার মতো বাঁচতে হয়,
কী করে পেতে হয় পরিত্রাণ ,
বাংলার মানুষ তোমায় ভোলেনি,ভুলবেনা কোনকালেও
শ্রদ্ধাভরে মনে রাখবে তোমায়, রাখবে তোমার মান।
কথা দিলাম , তোমার স্বপ্নের সোনার বাংলা ,
ঠিক যেমনটি চেয়েছিলে তেমনই হবে।।

অনাগত সেই দিনের অপেক্ষায় আছি,
আমরা তোমার হাজারো বাঙালি সন্তান।
ভালো থেকো অনন্তকাল ,তুমি বাংলা মায়ের স্বর্ণসন্তান
শেখ মুজিবুর রহমান।।
-------------------
বঙ্গবন্ধু স্মরণে
আগস্ট-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।