চৈতনৈ সাধন [পত্রকাব্য]
- কাওসার পারভীন ২৯-০৩-২০২৪

মেঘ,
কেমন আছ তুমি?
জানি, বলবে ভালো নেই।
চৈত্রের তপ্ত দহনে
এক বুক শুন্যতায়
তুমি ভালো নেই।
বহুদিন, বহুদিন পাইনি তোমার
মুক্তাক্ষরে লেখা হৃদয়গাঁথা পত্রকথা।
কিন্তু জানো!
আমি ভালো আছি।

আষাঢ়ের মেঘ গুঢ় গুঢ় অলস দুপুর আমার,
একগুচ্ছ পত্রমালা নিয়ে বসেছি তোমার।
এক এক করে পড়ি,
আর ধারন করি অন্তরে নিরবধি,
মেঘেরা ছুটছে ,চকিতে লুকাই পত্রগুচ্ছ!

দমকা হাওয়ায়, প্রবল বারিধারায়
ভিজিয়ে ভাসিয়ে নিয়ে যায় যদি।
তবু তৃষিত নয়ন চেয়ে থাকে পথপাণে
সজাগ থাকে শ্রবনীন্দ্রিয়।

প্রতিক্ষিত ডাক পিয়নের কন্ঠ?
চিঠি এসেছে, চিঠি!
আবার আসবে কি সেই ক্ষণ?
তেমনি বিমোহিত পত্রকথনে
নিভৃতে চেতনার সাধনে
আমি সত্যিই ভালো আছি।
-- বৃষ্টি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।