বিষণ্ণ এক চা'য়ের চুমুক
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৬-০৪-২০২৪

-মাহ্দী কবীর

কোনো এক বিষণ্ণ বিকেলে
চা'য়ের চুমুকে- থমকে দাঁড়াই আমি
চঞ্চল আমি'র হয় মৃত্যু,
আমার মৃত প্রাণে জন্ম নাও তুমি।
মৃত্যু হয় আমার, চা'য়ের চুমুকে-
এক দীর্ঘ স্থায়িত্বের
বেড়ে যায় শ্বাসপ্রশ্বাস কিংবা স্পন্দন
আমার দেহে তোমার অস্তিত্বের।

হঠাৎ এক উষ্ণ অনুভবে- ভেঙ্গে যায় আমার মৃত্যুর ঘোর,
পুড়ে যায় আমার ঠোঁট কিংবা
সহস্রাধিক দুপুর।

অতঃপর আবিষ্কার করি সেই 'আমি'কে
বিষণ্ণ এক চা'য়ের চুমুকে!
জীবম্মৃত হয়ে বেঁচে থাকি 'আমি' আবার
বাঁচা যদি বলা হয় তাকে।।
বিষণ্ণ এক চা'য়ের চুমুকে।
▂▂▂▂▂▂▂▂▂▂▂▂
টি স্টল, কুঞ্জছায়া ,চট্টগ্রাম
১২.০২.২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।