বৃষ্টির ছোঁয়া
- Nuruzzaman_Hossain ১৬-০৫-২০২৪

বৃষ্টির ছোঁয়া


ঋতুরাজ বসন্তের ক্লান্তির লগনে,
নির্ঝনতা কোন রাতের অবশানে, পাখি ডাকা কোন ভোরের সকালে,
কুয়াশাহীন মেঘলা সকাল বলে,
দেখেনি সেদিন রৌদ্রের ঝলসানো মায়া,
দেখেছি আমি অপরূপ বৃষ্টির ছোঁয়া।

পড়েছে নখের উপর বৃষ্টির বিন্দু কনা,
বুঝেছি বৃষ্টির ছোঁয়া হল শিহরণ।
ইহা এক অপূর্ব স্পর্শের মেলা,
ইচ্ছে হল খেলব অনেক খেলা।
সর্ব অঙ্গ ভেজাবো বৃষ্টির ছোঁয়ায়,
পাবনা হয়তো অন্য কোন বেলায়।
মনে হল বৃষ্টি এবার রাগ করিল
তাইতো এক পশলা দিয়ে থেমে গেল।

হয়নি দেখা আর সেই বিন্দু কনার,
পারিনি ভেজাতে সর্বাঙ্গ সেইবার।
হারিয়ে গেল সূর্যের হাসির রেখায়,
অনুভবে ভালো লাগে মেঘের ছায়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।