দূরত্ব
- Nuruzzaman_Hossain ৩০-০৪-২০২৪

তোমার কি ভালো লাগে,
সাদা না কালো?
কেন,সাদা।তোমার?
কালো।

তোমার কোন মেঘ ভালো লাগে,
সাদা মেঘ নাকি কালো মেঘ?
কালো মেঘ।তোমার?
সাদা।

তোমার প্রিয় রঙ কি,
নীল নাকি আসমানী?
কেন,আসমানী।তোমার?
বলব না!

তোমার কি ভালো লাগে,
রোদ বা বৃষ্টি?
বৃষ্টি ।তোমার?
রোদ।
আচ্ছা,তোমার সাথে আমার অমিল কেন?
কারণ,তুমি আমি কত কাছাকাছি, অথচ প্রয়োজনে তুমি নেই,আমি নেই।
তাই বলে কি তোমার প্রিয় এত অদ্ভুত হবে?
--অদ্ভুত!
--নয়তো কি?
দেখ,তুমি আমি একই আকাশের নীচে,
অথচ মাঝে রয়েছে দূরত্ব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।