"এখনো পড়ে মনে"
- আমির ফয়সাল ২০-০৫-২০২৪

জীবনের ক্ষণেক্ষণে
এখনো তোমায় পড়ে মনে........
মনের সাথে করি কত যে অভিমান
কিছুতেই বুঝে না মন, মন যে বেমানান।

ভেবেছিলাম তোমার কৃষ্ণ চুলে বেঁধে দিব বন্য গোলাপ,
জ্যোৎস্না রাতে নদীর ঘাটে তোমার সাথে জমবে আলাপ।
বর্ষাকালে হাওড়-বিলে কুঁড়াবো দু-জন পদ্ম ফুল,
আদর সোহাগের পরস মেখে পড়িয়ে দিব কানের দুল।

হিমেল হাওয়ায় তোমার মুখে উড়ে আসবে এলো চুল,
তোমার মিষ্টি মুখে চেয়ে চেয়ে কাটাবো আমি একূল ওকূল।
বসন্তে তোমার কোকিল কন্ঠে শুনবো মধুর গান,
স্বপ্ন বিলাসে বসে বসে জুড়াবো মন-প্রাণ।

হায় ভাগ্যের বিড়ম্বনা,
করে শুধু টালবাহানা,,
কাছে আসতে গেলেই
হাত উচিয়ে করে মানা।
না হলো তোমায় দেখা,
না হলো শোনা তোমার স্বর,,,
তবুও তোমার অপেক্ষায়
গুনছি প্রহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।