"আগুন"
- আমির ফয়সাল ২৭-০৪-২০২৪

আগুন নিয়ে খেলা করি
আগুন আমার নাম
সব কিছু জালিয়ে দেই
এই তো আমার কাম।

আমি মানিনা কোন নিয়ম-নীতি
মানিনা কোন বাঁধা
ধ্বংসের দিকে পা বাড়াই
ধ্বংস আমার দাদা।

আমি উল্কা, আমি শিখা
ধ্বংস আমার দীক্ষা
যুগ-যুগ ধরে অত্যাচারীদের
দিয়েছি আমি শিক্ষা।
আমি যা পাই তা জ্বালাই
জ্বালানো আমার কাজ
আমি থামিনা ভাই, জ্বালিয়ে যাই
ধরিয়া রঙিন সাজ।

পৃথিবীর যেথায়, করে অত্যাচার
জুলুমবাজের গুষ্টি
ছুটিয়া যাই সেথায়, করিতে প্রহার
খুলিয়া হাতের মুষ্টি।
আমার পথেই জয়, আমার পথে আসবে যেই
ভয় নেই তার ক্ষয় নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।