"সবই যেন নাট্যমঞ্চ "
- আমির ফয়সাল ২০-০৫-২০২৪

এমন প্রতিকূল পরিবেশে মোরা উঠছি বেড়ে,
যে পথ পায় ঠিকই কিন্তু হোঁচট খেয়ে পড়ে।
যে বুঝতে পারে না কিভাবে উঠে দাঁড়াতে হয়
যে শিখতে পারে না কীভাবে পথ চলতে হয়।

যে নিজের ভুল স্বীকার করে আবার সঠিক পথে চলার পণ করে,
পরাজিত প্রতিকূল শ্রোতের মুখে, পণ ভেঙ্গে ফেলে একটু পরে।
সবই যেন নাট্যমঞ্চ, প্রতিযোগিতা করছে পাশ্চাত্যপ্রিয়তার,
ফুলের মত নিষ্পাপ ছেলে-মেয়ে রঙে ঢঙে তাদের অনুকরণের শিকার।

পুবালি বাতাসের মতো প্রাণোচ্ছল টগবগে তরুণেরা নীতি-আদর্শ বিবর্জিত হয় যখন!
ভারাক্রান্ত মনকে বারাবার জিজ্ঞেস করি ----- কেন, কেন, এসবের কিসের প্রয়োজন।
আজ মানব সভ্যতার নিয়ন্ত্রণ দখল করেছে পশ্চিমা দুনিয়া,
অন্য জাতিকেও চলতে হবে তাদের নিয়ম-নীতি মানিয়া,
প্রযুক্তি আর বিজ্ঞানের সিঁড়ি বেয়ে মানবতাকে তারা নিয়ে গেছে বস্তুবাদের চরম পর্যায়,
ছলে বলে কৌশলে ধর্ম,নৈতিকতা,মূল্যবোধ, জাতির চেতনা আজ তাদের কব্জায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।