যারা বোহেমিয়ান
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ১৩-০৫-২০২৪

(উৎসর্গঃ কবি সাফওয়ান আমিন)

যারা বোহেমিয়ান, অন্তত তাদের কপালে
ভালোবাসা জোটে না। পলায়নপর মানুষ
কোন কিছুতেই থিতু হয় না। বৃক্ষ যেমন,
এরা পারে না তেমন।

জোসনা যেমনতর প্রকৃতির বুকে স্নিগ্ধ
পরশ বুলিয়ে আবার হারিয়ে যায়, তেমনি
এরাও উধাও হয়ে যায়। জাগতিক মোহ
বা স্পর্শসুখও এদের সবকিছুর
অন্তরায়। অনেকটা খাঁ-খাঁ রোদ্দুরে
চমকিত মরিচিকা যেমন।

তবুও এরা মানুষ। পালায়নপর
অথবা বোহেমিয়ান হয়েও কোনকিছু
আঁকড়েধরেও অধরা। ভালোবেসেও
ঘর ছাড়া।

অযাচিত জীবনযাপনের ভীড়ে এরা একা।
বড্ড
একা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।