ভালোবাসার সোনার বাংলা
- মিলটন হাঁসদা - একুল - ওকুল ১৩-০৫-২০২৪

ভালোবাসা ভুল নয়,নয় অভিনয় , ভালোবেসে জীবন সমৃদ্ধ - হয় জীবনের ক্ষয় মাকে ভালোবেসে বাংলার সন্তান মরেছে কত পাকিস্তানীর হাতে - লাশ না পেয়ে বাংলার কত মা ধুঁকে-ধুঁকে কেদেছে ঘাটে, কত মা নেমেছে যুদ্ধে দেশে একই ভালোবাসাই - বুক ফাঁটা সেই শুন্য কোল ভুলে নতুন কোন আশায়, কত যে সন্তান এতিম হলো,কত মা হলো সন্তান হারা! কত যে স্বজন মরলো দেশে,হলো আবার দেশ ছাড়া। হিসেব করলে বুক ফেঁটে যায়,মরলো কেন এত জনে? চোখে স্বপ্ন বুকে বল ভালোবাসার টানে, ভালোবাসা যায় না মাপা নিজের জীবন ছাড়া - বাংলা সন্তান সেটাও পারে জানতো না আগে ওরা? নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে মোরা পেয়েছি সোনার বাংলা- তাইতো ভালোবেসে মোরা গেয়ে উঠি আমার সোনার বাংলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।