ফেরারী ফাগুন।
- কাওসার পারভীন ২০-০৪-২০২৪

শিউলী ঝরা ফাগুন,
ধিকি ধিকি জ্বলন্ত আগুনেও
কবিতা থেকে কবিতাময়
সুরের মোহে বুঁদ হওয়া সকাল,সন্ধ্যা,রাতপ্রহর বয়ে যায় আপন গতিতে।

এখনও কৃষ্ণচুড়ার ডালে বসে ঝাঁকে ঝাঁকে পাখিরা,
আবার উড়ে যায় দূর নীলিমায়,
ওরা উড়বে ডানা মেলে অন্তিম কাল অব্দি।
কালের কথন হয়ে রয়ে যাবে শতাব্দীর থেকে শতাব্দী।
হোক না নীড়হারা।

এখনও নদীতে স্রোত বয়_
যে নদীর কুলে কুলে দিগন্ত ছুঁয়ে গেছে অনাদিকাল,
হোক না কুলহারা।

ফাগুন আসে, বসন্তের ক্ষণিক লগনে ছুঁয়ে যায় সময়ের নাতিদীর্ঘ গল্পকে।

তবুও ফেরারী বসন্ত
তুমি এসো বার বার,
হৃদয়তুলির আঁচড়ে গল্প আর কবিতারা থাকবে শত সহস্র অনাদিকাল তোমারই অপেক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।