বুঝবি যেদিন সময় পাবি না
- shahjahansiraj ১৩-০৫-২০২৪

পাপের বোজা মাথায় নিয়ে,
ঘুরবি কত কাল।
একাল ওকাল অন্তকাল,
সবি বৃথায় জাল।

যে কালই ধরবি রে তুই,
ফাদের বোজা বুঝবি।
যে জালেই করবি শিকার,
বোকার স্বর্গে লড়বি।

এ হবে তোর সে হবে,
পরে হবে মামলা।
ভোগেই যাবি পরে ঘরে,
করবি নাকি ঝামেলা।

জানিস রে জানবি পরে,
যায় দিন ভালো আসে খারাপ।
পাপ-পূর্ণের বিভেদ না বুঝে,
বুঝবি তখন সে অভাব।

এখন জানি আবেগে তুই,
মরিচিকা হয়ে ভিজছিস।
কারো বুকে মাথা রেখে,
অভিনয়ে মঞ্চে ঝুকছিস।

একদিন তোর পাপের খেলা,
জানিস হবে শেষ।
কী ভুল তুই করলি রে হায়!
বুঝবি অবশেষ।

যখন তোর সময় পেলি,
বুঝতে চায়ছিস না।
এমন সময় বুঝবি রে তুই,
সময় পাবি না।

নিজে নিজেই জ্বলে মরবি,
ভিতরে কেদে লাভ হবে না।
কেউ দেব না ভেতরে তোর,
উপর দেখে লাভ হবে।

উপর দেখে বাদ-বিচার তোর,
তখন হবে শেষ।
উপরেই সবকিছু নয়,
জানবিরে শেষমেষ।

তব তখন কিছুই করার,
থাকবে না সময়।
কোন কাজে ফল হবে না,
সব কিছুতেই ক্ষয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।