মরার পরে বুঝবি!
- গোলাম কিবরিয়া সৌখিন - মৃত্যু চিন্তা ১৩-০৫-২০২৪

মরার পরে বুঝবি।
তুই সুন্দর পৃথিবীর,নির্মল বাতাস কেঁড়ে নিয়ে,
সমুদ্র কে উত্তাল করে কই পালাবি?
তুই বুঝবি,মরার পরে বুঝবি।

আলোর দিশা, অন্ধকার বলে চালিয়ে দিয়ে,
কবরে গিয়ে ঠেকবি,
না হয় শ্মশানের আগুনে জ্বলবি।
তুই মরবি,মরার পরে বুঝবি।

ক্ষুধার্ত কে আহারের বদলে প্রহার করে বেঁচে যাবি।
এ কথা তুই ভাবছিস বটে!
কিন্তু তুই মরবি,মরার পরে বুঝবি।

জগতের পুষ্টি তুই একাই চুষবি!
তবে বেটা তুই মরবি।
মরার পরে বুঝবি।

অসীমের সাথে লড়াইয়ে কথা কি করে তুই ভাবছিস?
তুই যে বেটা সসীম তা কি ভুলেছিস?
এক কম্পনে,কত-শত আকাশ ছুঁয়া অট্টালিকা মাটিতে গড়িয়েছে তা কি টের পেয়েছিস?

হ্যা,তুই মরবি রে তবে...
মরার পরে বুঝবি।
জগতে সব মিছা,তবে তোর মরণ সত্য।
তুই মরবি,মরার পরে বুঝবি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৬-০৬-২০২০ ১৮:৩২ মিঃ

হুম