বোধ
- আমিনুর রহমান (তপু রায়হান) - দর্শনকাব্য ১৩-০৫-২০২৪

নিজের কাঁধে নিজের লাশ
বহন করে ফিরি
কেউ জানেনা মৃত্যু কোথা
জীবন মুসাফিরি!

মরণবেলা সাথী আমল
আরতো কিছু নাই
সহায়-সম্পদ পড়ে রবে
আমিই অসহায়।

পরের তরে নেইতো কিছু
মনের লেনাদেনা
যাবার বেলা একাই যাবো
কেউ সাথে যাবেনা।

কিসের তরে প্রেমের আশা
সব ভরসা বাদ
মরণ বীন বাঁজলে হবে
মৃত্যুর সংবাদ!

আমার আমি শুধু আপন
কেউ আমার নয়
ক্ষণে ক্ষণে জাগছে মনেতে
মৃত্যুর সংশয়।

কথার ছলে দেওয়া কষ্ট
রেখোনা কেউ মনে
আমি ও যদি হারিয়ে যায়
ভুলে যাবে কেমনে!

মিছে মায়ায় সব ভুলেছি
বোধের পরিচয়
সময় স্রোতে চলে জীবন
হচ্ছে আয়ুর ক্ষয়।


৭.৮.২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।