ভালবাসার চাষ
- আমিনুর রহমান (তপু রায়হান) ১৩-০৫-২০২৪

ভালবাসার চাষ
আমিনুর রহমান

ভালবাসা হলো চারাগাছের মতো
তাকে যত্ন করতে হয়
সার দিতে হয়,আগাছা পরিষ্কার করতে হয়
তবেই ভালবাসার গাছ শক্তিশালী হয়।

অদক্ষ মালি চারাগাছের যত্ন বোঝেনা
পথ মাড়াতেই পায়ের নীচে পড়ে গাছ নষ্ট করে
বীজ নষ্ট হয়,অপরিপক্ক চারাগাছ ব্যথায় কাঁদে
উর্বর জমি তখন ধীরেই পরিত্যক্ত হয়।

ভালবাসা সত্যিই চারাগাছের মতো
অবহেলায়-অযত্নে অভিমানে ঝরে যায়
মমতা দিতে হয়,স্নেহের পরশ বুলাতে হয়
যন্ত্রণার ভার সইতে না পেরে সেও ভেঙে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।