রাজিয়া
- রাজিয়া ১৭-০৫-২০২৪

কবিতাঃ একা হয়ে গেছি
লেখাঃ রাজিয়া
তারিখঃ ২০-০৭-২৩

একা হয়ে গেছি,
শেষ রাতের নিস্তব্ধ ট্রেনলাইনের মতো,
ঠিক শিকারির সামনে অসহায় হরিণের মতো
নির্জন মাঠে ভয়ানক শ্মশানের মতো
আমি আরো পৃথক বিচ্ছিন্ন হয়ে গেছি
কারাগারে বন্দী কষ্টমগ্ন কয়েদির মতো
শুন্য আকাশে পথহারা পাখির মতো
নির্জন নিঃসঙ্গ মৌন পাহাড়ের মতো
চৈত্রের মরা গাঙের জলের মতো।
একা হয়ে গেছি অনেকখানি,
জনসমুদ্রের স্রোতধারা ছেড়ে দূরে সরে এসেছি,
এতটাই দূরে যে সেখানে কারো ডাক পৌছায় না,
আমার ডাক ও কেউ শুনতে পায় না।
নিঃসঙ্গ হয়ে গেছি,
দূর আকাশের নক্ষত্রের মতো,
নিঃশব্দ স্রোতহীন জলাশয়ের মতো,
একা হয়ে গেছি, শূন্যের মতো,
নিজের ছায়ার মতো,
বুকের ভেতর লুকানো দীর্ঘশ্বাসের মতো,
একা হয়ে গেছি একেবারে নিঃসঙ্গ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Abutaher
২২-০৭-২০২৩ ১৬:৪৭ মিঃ

উপমার সুন্দর প্রয়োগ

রাজিয়া
২২-০৭-২০২৩ ২০:১২ মিঃ

অসংখ্য ধন্যবাদ