রাজিয়া
- রাজিয়া ১৬-০৫-২০২৪

আমাদের ঐতিহ্য
লেখাঃ রাজিয়া
শিরোনামঃ আমার জেলা


ঐতিহ্যবাহী যশোর মোদের প্রথম স্বাধীন জেলা
বৃহত্তর এই জেলায় আছে আটটি উপজেলা
ফুলের জন্য সুনাম বেশি ঝিকরগাছা উপজেলা
সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল আছে শার্শা থানা
যশোর জেলায় ছিলো সব জ্ঞানীগুনি দের বসবাস
গীতিকার কবি সাহিত্যক আর নাট্যকারের মিলন মেলা
সনেট গুরু মহাকবি মধুসূদন দত্ত জন্ম যার যশোর জেলা
ধান পাট আর ফুলের চাষে এ জেলার নাম আছে
মাটি ভালো উর্বর তাই সব রকম ফসল ফলে
নদ-নদী আর খাল বীল এই জেলায় নামকরা
কপোতাক্ষ নদ বিখ্যাত হলো সেই কথা সবার জনা
খেজুরের রস খেজুরের গুড় আর পিঠাপুলি
শীত এলেই ঘরে ঘরে উৎসবের আমেজ মিলে
যশোর জেলা খেলাধুলাতে সবসময়ই সেরা
ক্রিকেটার সৈয়দ রাসেল,তুষার ইমারন এই জেলারই কীর্তি সন্তান
স্বাধীনতা যুদ্ধে প্রথম সারিতে ছিলো যশোর জেলা
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ এর নেতৃত্বে দূর হলো পাকসেনা
কারাগারে শহীদ হলেন লুৎফর রহমান
হানাদার মুক্ত দিবস ঘোষণা হলো সাতই ডিসেম্বর।

তারিখঃ ০১-১০-২২
***---***

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।