রাজিয়া
- রাজিয়া ১৭-০৫-২০২৪

কবিতাঃ ভুল
লেখাঃ রাজিয়া
তারিখঃ ৩-০৭-২৩

আমার জীবন সেই অশুদ্ধ ভুলে ভরা বই
যার প্রতিটি পৃষ্ঠা ভুলে-ভরা,অসংখ্য বানান ভুল
কোথাও ঠিক নেই দাড়ি-কমা,
অশুদ্ধ বাক্যগঠন এলোমেলো কথামালা,
আমার জীবন সেই কঠিনতম ভুলের গণিত
যার শুরু থেকে শেষ অব্দি হিসাব কষে কষে
উত্তর মিলাতে পারিনি,
আজীবন ফলাফল শুন্যের কোটায়,
আমার জীবন সেই ভুলে ভরা কবিতা,
অসংখ্য ভুলের ধূলিকণা যার বুকে চাপা,
প্রতিটি পাতায় তাই অসংখ্য ভুল,
ভুল কাজ,ভুল পদক্ষেপ, ভুল সিদ্ধান্ত,
আমার জীবন আগাগোড়াই ভুলে বিধ্বস্ত,
আমি পারিনি মুখস্থ করে জীবন চালাতে
পারিনি সূত্রের সাথে মিলিয়ে চলতে,
আমি দেখেছি কিভাবে ভুল সিদ্ধান্তে জীবন ক্ষয়ে যায়
আমি অসংখ্য ভুলের মাশুল এখনো গুনি
আমার জীবন একখানা ভুলের পাহাড়
আমি তার নিচে বসে
দুহাত ভরে কুড়াই হৃদয় ভাঙা নুড়ি পাথর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Abutaher
২২-০৭-২০২৩ ১৬:৪৪ মিঃ

চমৎকার

রাজিয়া
২২-০৭-২০২৩ ২০:১২ মিঃ

ধন্যবাদ

Faiyaj
২১-০৭-২০২৩ ১৬:৫০ মিঃ

ভালো লাগলো কবি....

রাজিয়া
২১-০৭-২০২৩ ১৭:২৩ মিঃ

অসংখ্য ধন্যবাদ ❤️
অনুপ্রাণিত হলাম❤️❤️