রাজিয়া
- রাজিয়া ১৬-০৫-২০২৪

কবিতাঃ স্বপ্নের মৃত্যু
লেখাঃ রাজিয়া
তারিখঃ ২৪-০৬-২৩

এত অল্প সময় ছিলো আমার জন্যে
আরো কিছুটা সময় হাতে নিয়ে আসতে
হাত ধরে হাঁটতাম দু'জনে
রোদ্দুর অথবা পিচ্ছিল কাঁদা মাখা পথে
নিরবে নিভৃতে স্বপ্নের শেষ না করে
নির্জনে স্বপ্নে বিভোর থাকতাম দু'জনে
আর অল্প কিছু সময় হাতে নিয়ে আসতে
বসে থাকতাম স্বপ্নের গোধূলি প্রান্তে গুটিশুটি মরে
অপেক্ষা করতাম ভরা নদীর নোনা জলে চোখ রেখে
স্রোতের অনুকূলে বরাদ্দ সময় টুকু আমায় দিলে
সময় ফুরিয়ে গেলো জীবন নদীতে ভাটা পড়ে গেলে
স্বপ্নের স্নিগ্ধ সু-সময়ে তোমার বীরত্ব দেখালে
বেলা গড়ালে কাঠ ফাটা রোদে তোমার জেদ দেখালে
এত অল্প সময় ছিলো তোমার হাতে
স্বপ্নের আকাশের বিশাল আলোকবিন্দুতে হাত ধরলে
স্বপ্নের আকাশে মেঘের ঘনঘটা টের পেয়েই হাত ছেড়ে দিলে,
আর অল্প কিছু সময় হাতে নিয়ে আসতে
স্বপ্নের আকাশের এক ঝলক রোদে
স্রোতের বিপরীতে অথবা জীবন নদীর ভাটা পড়া সময়ে
বেলা গড়িয়ে সূর্যের তীর্যক তাপে
স্বপ্নের এত কাছাকাছি এসে তোমার সময় ফুরালো
আর কিছু টা সময় হাতে নিয়ে আসতে
খানিক বাদেই মেঘ সরে যেতো
খরস্রোতা পাথুরে গুহা ও আলোকিত হতো
স্বপ্নের ভাটা পড়া নদীতেও জোয়ার আসতো
বেলা গড়িয়ে সন্ধ্যার গোধূলি আলো দেখা যেতো
অথচ তোমার সময় অভাবে আমার স্বপ্ন গুলো মুছে গেলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MNBL
২৫-০৭-২০২৩ ০২:০৪ মিঃ

খুব সুন্দর লিখেছেন

Abutaher
২২-০৭-২০২৩ ১৬:৩৮ মিঃ

অনিন্দ্য সুন্দর লিখনী

রাজিয়া
২২-০৭-২০২৩ ২০:১১ মিঃ

ধন্যবাদ পড়ার জন্য

M2_mohi
২২-০৭-২০২৩ ১১:২৪ মিঃ

চমৎকার লিখেছেন

রাজিয়া
২২-০৭-২০২৩ ২০:১০ মিঃ

অসংখ্য ধন্যবাদ