নিস্তব্ধ জীবন
- রাজিয়া ১৭-০৫-২০২৪

কবিতাঃ নিস্তব্ধ জীবন
লেখাঃ রাজিয়া

উদ্দেশ্যহীন জীবন এলোমেলো চলছি
কঠোর সমালোচনার মুখেও
প্রতিনিয়ত অলসতার চর্চা করছি
সত্যের সাথে চলতে চেয়েও
শয়তানের ধোঁকায় পড়ছি
নফসের কাছে হেরে যাচ্ছি
পাপের সাগরে নিমজ্জিত হচ্ছি
নির্লজ্জতার চরম পর্যায়ে পৌঁছে যাচ্ছি
একাকীত্বের দংশনে শেষ হয়ে যাচ্ছি
হতাশার সাগরে হাবুডুবু খাচ্ছি
নিঃসঙ্গতার আগুনে পুড়ে ছায় হচ্ছি
বাস্তবতার কাছে হেরে যাচ্ছি
রঙিন পৃথিবী ধূসর দেখছি
স্নিগ্ধ বৃষ্টিতে কালবৈশাখী ঝড় দেখছি
জীবন টা স্বপ্নময় করতে চেয়ে
অযথা কষ্টের স্মৃতি হাতড়াচ্ছি
ফুটফুটে চাঁদনি রাতেও
ঘুটঘুটে অন্ধকারে আবদ্ধ হচ্ছি
স্রোতধারা চলমান নদীর বুকেও
মরুভূমির প্রখর রোদ দেখছি
সব অন্যায় অবিচার টের পাচ্ছি
অপরাধ বোধে পুড়ে মরছি
তবুও দিনশেষে নিশ্চুপ বন্দী
অবসান সওয়াল-জবাবে মিটবে নাকি
পৃথিবীতেই নিশ্চিত নিঃশেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।