কিছু কথা ব্যথা বাড়ায় বুকে__
- রাজিয়া ১৭-০৫-২০২৪

কবিতাঃ কিছু কথা ব্যথা বাড়ায় বুকে--
লেখাঃ রাজিয়া
তারিখঃ২১-০৫-২৩

সময়ের পরিবর্তে পাল্টে যায় সব
হারিয়ে যায় পৃথিবীর রূপ-রস
ডুবে যায় কালের পরিক্রমায়--
কত আবেগ, কত স্বপ্ন--
কত প্রেম, হলো বলিদান
আমাদের অনন্ত ছোটাছুটি এপথ থেকে সেপথ
কখনো হলো না অবসান,
হৃদয়ের টান, চোখের আকর্ষণ, মোহ-মায়া
জগতের সব দেখার শেষ হয়না,
একদিন পৃথিবীর যত ঠিক-ভুল
বিচারের কাঠগড়ায় উঠবে
হবে চীর-অম্লান
আমি চলে যাবো বলে--
চাঁদ উঠে নিভে যাবে না হাসি মুখ নিয়ে
পৃথিবীর মায়ার কাছে যাবে না হেরে--
সময় থামে না, বয়ে যায়
একটু একটু করে!!
অনন্ত কালের বুকে--
আমি চলে গেলেও
পৃথিবীর এই সব গল্প থেকে যাবে চিরকাল
শুধু সময়ের ব্যবধানে দু-এক পা এগিয়ে
দেখা হবে না,
মিশে রবো না আমি
পৃথিবীর এই অন্তত প্রকৃতিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৮-২০২৩ ০১:০৫ মিঃ

অসাধারণ লেখনশৈলী

রাজিয়া
০৫-০৮-২০২৩ ২১:০১ মিঃ

অসংখ্য ধন্যবাদ