শাস্তি
- রাজিয়া ১৬-০৫-২০২৪

কবিতঃ শাস্তি
লেখাঃ রাজিয়া
তারিখঃ ১৬-০৮-২৩

পৃথিবীর সব অপরাধ কি কেবল আমারই?
সব শাস্তি কি শুধু আমার জন্যই বরাদ্দ,
না পাওয়ার বেদনা,
পেয়ে হারানোর যন্ত্রণা সব আমাকে ঘিরে ধরে,
সব অপূর্ণ ইচ্ছা গুলোও তিলে তিলে মরে,
আর কি শাস্তি বাকি,
এইভাবে তোমার পাঁজরে নিজের অস্তিত্ব খুঁজে ফেরা,
কচ্ছপের মতো খোলসের ভেতর জীবনযাপন,
শুধু নীরব আগুনে পুড়তে থাকা মন,
শেষ কি নেই এই শাস্তির প্রিয় ক্ষন,
কি করুণ এই আকুতি, নিদারুণ নিষ্ঠুর চাওয়া,
অনাদর অবহেলায় পড়ে পড়ে তোমার পথ চেয়ে থাকা
মৃত্যুপথযাত্রীর মতো মুমূর্ষু প্রাণ নিয়ে অপেক্ষা,
এই শাস্তি কি যথেষ্ট ছিল না?
মাথা নত করে ঠাঁই দাঁড়িয়ে থাকি,
তোমার প্রত্যাখ্যান মেনে নিয়ে।
তোমার মায়ায় আবদ্ধ হওয়ার অপরাধে,
মৃত্যুদণ্ড দিতে চাও?
দু'হাতে ভর্তি নিজের নামে অভিযোগ নিয়ে এসেছি,
নতজানু হয়ে তোমার সামনে নিজেকে সঁপেছি,
তুমি আর কি শাস্তি দেবে দাও,
তোমার আদালতে বিচার বসলে,
মৃত্যুদণ্ডাদেশ ও মেনে নিতে রাজি আছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।