জালিম
- মোহাম্মদ ইরফান ১৩-০৫-২০২৪

রক্ত নীলাভ,উষ্ণ গতর,তীক্ষ্ণ ফলা চোখ,
ভগ্ন সমাজ,সরল তনু-রক্তচোষা জোঁক।
মাটির দেহে রাবণ ঘাটি,শান্তি পোড়ে সারা,
মুণ্ড কাটা বিচার-বিধান অন্ধ,নজরকাড়া।
শুভ্র চাদর,বন্দি পায়রা,বার্তাবাহক ভুলো,
শান্তি মলিন,তীব্র ক্ষুধা,সুখ মলাটে ধুলো।
নগ্ন মনন,ভ্রান্ত চেতন,কৃষ্ণ দ্যুতির ত্রাস,
সর্বভুকা,দুষ্টো,মদন সব করেছে গ্রাস।
উগ্র ত্রাতা,মিচকে বুলি,থমথমে রাজপথ
ব্যগ্র শ্রোতা,দগ্ধ বিধি,ব্যর্থ মতামত।
সত্য শ্যামল,তন্দ্রা প্রবল,মর্ত্যে মহা ঘুম,
ভন্ড মোড়ল মন্ত্র জপে,ওম-শান্তি-ওম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।