তেলবাজ
- মোহাম্মদ ইরফান ১৩-০৫-২০২৪

সবুজ শ্যামল সুসজ্জিত গ্রামটা আমার ভাই,
রাস্তা ঘাটের বেহাল দশা দেখার কেউ নাই।
বাজেট আসে ভুরিভুরি,তারচে বেশি হচ্ছে চুরি,
নইলে কেন রাস্তায় অমন নদীর দেখা পাই?
তেল বেপারি,তেল বেপারি তোর দুচোখে ছাই।

পঞ্চাশে আজ স্বাধীনতা,
পাল্টেছে যুগ,দুষ্ট প্রথা,
বেড়িবাঁধের ভয়টা তবু যায় না করা জয়।
খোদা ছাড়া তাঁদের তরে কেউ না দয়াময়।

নদী ঘেরা এই নগরের,পাহাড় ছিল সাথী,
পাহাড় কেটে কারখানা তাই,লোকালয়ে হাতি,
শিশু মারে,বৃদ্ধ মারে,মামা কারো ধার না ধারে,
বণ্যপ্রাণীর দোষ নিয়ে কি করব মাতামাতি!
তেলবাজিদের ফুলদানিতে জ্বলুক আগরবাতি।

রাস্তাগুলো খাদে ভরা,বেড়িবাঁধে ঘা
নগরপিতা এই পথে ভাই রাখেনি তো পা
তেলবাজেরা ব্যস্ত তবু,হচ্ছে পাগলপারা
ভগ্নপথের ভগ্নহৃদয় স্বপ্নের আনোয়ারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
১৫-১০-২০২৩ ১০:৩৩ মিঃ

বাহ সুন্দর অনেক শুভ কামনা জানাই

মোহাম্মদ ইরফান
১৫-১০-২০২৩ ১২:৩২ মিঃ

ধন্যবাদ

M2_mohi
১৫-১০-২০২৩ ০৬:৪৪ মিঃ

সত্য, সুন্দর অনুভব!
দারুণ সাহিত্য চিত্র তুলে ধরেছেন
এই ধারা যেনো অব্যাহত থাকে অবিরত ।

মোহাম্মদ ইরফান
১৫-১০-২০২৩ ১২:৩৩ মিঃ

ধন্যবাদ