শান্তিচুক্তি
- শামিম ইশতিয়াক ১৩-০৫-২০২৪

আমার তোমার ভালোবাসার একটা শান্তিচুক্তি হোক
রোজ ভোরে ঝগড়া হোক,
সারাদিন দুজনের দেখা না হোক,
টানা দু চার দিন কথা না হোক,
মেসেঞ্জার ইন্সট্রা হোয়াটসঅ্যাপে হাই হ্যালো না হোক,
রাতভর জেগে চোখ বন্ধ করার মত ফোনালাপ না হোক,
শুধু দুজন দুজনার বিশ্বাস ভঙ্গ না হোক।

আমার তোমার ভালোবাসার একটা সুরাহা হোক
কারো উপর অধিকারের হাতুড়ি না নামুক,
স্বাধীনতায় হস্তক্ষেপ না নামুক,
শাসনের নামে অত্যাচার না নামুক,
সন্দেহের তীর না লাগুক,
শুধু চোখ বন্ধ করে দুজনার ভরসা লেপ্টে থাকুক।

আমার তোমার ভালোবাসার সুন্দর সমাপ্তি ঘটুক
ব্রেকাপের উন্মাদনা না লাগুক,
প্রাক্তন শব্দটা ডিকশনারির প্রিন্টে না আসুক,
এক হাত ছেড়ে অন্য হাত ধরার ইচ্ছে না জাগুক,
বৃদ্ধ বৃদ্ধা হওয়ার পরেও দুজনের মায়া না কমুক,
শুধু একের সামনে অপরের নিঃশ্বাস বন্ধ হয়ে ভালোবাসার সমাপ্তি ঘটুক।

শামিম ইশতিয়াক
কলেজ রোড, ময়মনসিংহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।