ছোট গল্প ... অদেখা রাত পর্ব -১
- মোঃ বজলুর রশীদ ০৯-০৫-২০২৪

এখন রাত ২.০০ টা উপজেলা শহরে এই রাতকে গভীর রাত বলা যায় কিনা ঠিক বুঝতে পারছি না, চারিদিকে অনেক অন্ধকার ঝিমঝিম করে বৃষ্টি পড়ছে, যাকে বলে কাক ভেজা বৃষ্টি।


পৌরসভার রোড লাইটগুলো বিদ্যুৎ না থাকার কারনে আলো দিতে ব্যর্থ সবাই এখন গভীর ঘুমে আচ্ছন্ন তেমন কোনো শব্দ কোথাও শোনা যাচ্ছে না ,ভীতিকর পরিবেশ এরকম পরিবেশে হাটার মজাই আলাদা ।


ভয় মনের অবচেতন স্তরের একটি নির্দিষ্ট বিশেষ মানসিক অবস্থা। ভয় নামক এ অনুভূতির সঙ্গে পরিচিত নয়, এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন।


মানুষ তো বটেই, সমগ্র সৃষ্টিজগতের সব প্রাণির অন্তরেই ভয় নামক এ অনুভূতি রয়েছে। তবে আমার মধ্যেও কিছুটা ভয়ের অনুভূতি হচ্ছে ,আয়াতুল কুরছি মুখস্ত থাকলে ভাল হত কিন্তু দুর্ভাগ্যের বিষয় আয়াতুল কুরসি মুখস্থ নেই ,বিকল্প কোনো ব্যবস্থা নিতে হবে ।


শুনেছি হাতে আগুন জাতীয় কিছু থাকলে অশুভ কিছু কাছে আসতে পারে না । তাই বিকল্প হিসাবে সিগারেট হতে পারে , আমার কাছে একটা সিগারেট আছে ।


সিগারেট ধরানোর জন্য একটা লাইটার দরকার আশেপাশে কোন দোকান খোলা দেখতে পাচ্ছি না । মনে হয় অনেকদূর হাঁটতে হবে, ঠিক এই সময় লক্ষ্য করলাম একটি গাড়ি আমার পাশে এসে থামল , প্রথমে কিছু বুঝতে পারিনি পরে বুঝতে পারলাম এটি স্থানীয় থানার একটি পুলিশ ভ্যান ।


পুলিশ ভ্যান থেকে একজন গম্ভীর ধরণের পুলিশ আমার দিকে এগিয়ে আসছে ,আমার সামনে এসে বলল এত রাতে আপনি এখানে কি করেন ,আমি বললাম স্যার ভূত দেখার চেষ্টা করছি , কাক ভেজা বৃষ্টির দিনে নাকি ভূতের দেখা পাওয়া যায় তাই একটু চেষ্টা করা ।


পুলিশ গম্ভীর মুখ করে বললেন : এখন পর্যন্ত কয়টা ভুত দেখলেন , আমি বললাম স্যার ভূত দেখার সৌভাগ্য এখনো হয়নি তবে ইনশাল্লাহ দেখব। পুলিশটি গম্ভীর মুখ করে বললেন ,হাতে দেখছেন এটা কি এটা দিয়ে একটা বারি দিলে সব পাগলামি দূর হয়ে যাবে ।


বুঝতে পারলাম বেশি কিছু বলা যাবে না বললে সমস্যা হবে,স্যার লাইটার হবে একটা সিগারেট ধরাবো , ভুরু কুঁচকে পুলিশটি গম্ভীর ভাবে আমার দিকে তাকিয়ে আছে কি করবে ঠিক বুঝতে পারছে না...চলবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-০১-২০২৪ ২২:৪০ মিঃ

অসাধারণ লিখেছেন।