ছোট গল্প ...অদেখা রাত পর্ব -২
- মোঃ বজলুর রশীদ ০৯-০৫-২০২৪

ভুরু কুঁচকে পুলিশটি গম্ভীর ভাবে আমার দিকে তাকিয়ে আছে কি করবে ঠিক বুঝতে পারছে না ।

বাড়ি ফেরার ইচ্ছা আপাতত নেই , কোথায় যাবো বুঝতে পারতেছি না । মেয়ে জাতি নিয়ে আমি খুবই চিন্তিত কারণ এই মেয়ে জাতির জন্য পৃথিবীর সৃষ্টি ।

আল্লাহ পৃথিবীতে আদম (আঃ) কে পাঠিয়ে দিয়েছিলেন নিষিদ্ধ ফল খাবার অপরাধে ,তাছাড়া এই মেয়ে জাতির জন্য একটি টয় নগরী ধ্বংস হয়েছিল । এখন প্রচন্ড বৃষ্টি হচ্ছে বিড়াল কুকুর বৃষ্টি ,এরকম বৃষ্টিতে কোথায় যাবো বুঝতে পারছি না। তারপরও জীবনানন্দ দাশের মতো হাটা শুরু করলাম "হাজার বছর ধ’রে আমি পথ হাঁটিতেছি পৃথিবীর পথে " গন্তব্য কোথায় জানি না ।

বউয়ের সঙ্গে মনে হয় এত রাগ করে ঠিক হয়নি , রাগ আস্তে আস্তে কমতে শুরু করছে কিন্তু অনেক দূর চলে এসেছি , প্রচন্ড বৃষ্টি হচ্ছে বাড়ি ফেরা মনে হয় সম্বব নয় ,অনেক রাত হয়েছে অসম্ভব খিদে পেয়েছে ,আসে পাশে কোন দোকান খোলা নেই ।

সামনে একটি দোকানের আলো দেখা যাচ্ছে দূর থেকে ,কিছু বুঝা যাচ্ছে না ,কাছে যেয়ে দেখতে হবে । কাছে যেয়ে যা দেখলাম তা দেখে অবাগ হলাম ,দোকান বন্ধ কিন্তু দোকানের সামনে রূপবতী একটি মেয়ে বসে আছে

দোকান বন্ধ কিন্তু দোকানের সামনে রূপবতী একটি মেয়ে বসে আছে, পৃথিবীতে এত রূপবতী মেয়ে আছে বলে আমার মনে হয় না , দোকানের সামনে কোন আলো নেই কিন্তু তারপরও আলোকিত মনে হচ্ছে ,আমার বিষয় মনোবিজ্ঞান হওয়ায় আমি ভুতকে বিশ্বাস করি না তবে হ্যা পৃথিবীতে এমন কিছু ঘটনা ঘটে যার ব্যাখ্যা মনোবিজ্ঞানীরাও দিতে পারে না ।

আমার একটু ভয় ভয় লাগছে তারপরও সাহস নিয়ে মেয়েটির কাছে যেতে লাগলাম । ভাবতে লাগলাম পৃথিবীতে ভূত বলতে কিছু না থাকলেও জিন আছে । পবিত্র কোরআনে মহান আল্লাহ বলেন, ‘আমি জিন ও মানুষকে কেবলমাত্র আমার ইবাদতের জন্য সৃষ্টি করেছি।’ (সুরা আজ-জারিয়াত, আয়াত : ৫৬) ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।