দেখার জন্য আর্তনাদ
- সুব্রত রায় ১৩-০৫-২০২৪

যতটা কষ্ট পেলে মানুষ পাথর হয়ে যায়
ঠিক ততটাই কষ্ট নিয়ে বেঁচে থাকা
কিভাবে কাঁদালে তোমার দেখা পাবো?
আর কিভাবে ভালবাসলে তুমি আমার হবে?

তুমি বুঝলে না,বুঝতেও চাইলে না
কতটা ভালবাসলে একপলক দেখার জন্য
প্রহরের পর প্রহর পথ চেয়ে থাকে,
চাতক হয়ে বহুকাল অপেক্ষা করে।

কিভাবে শুনাবো তোমায় হৃদয়ের আর্তনাদ!
কিভাবে বুঝাবো এ ব্যাকুলতা?
পৃথিবীর সমস্ত পথের দূরত্ব
স্বাচ্ছন্দ্যে পাড়ি দিবো
অনূভুতির ছোঁয়ায় ভালবাসা হয়ে।

যদি দেখা হয়
এক জীবনের সমস্ত কষ্ট ভুলে
নীলকান্তমণি করে এবুকে আগলে রাখবো।
আর কতটা দূরত্ব পাড়ি দিলে তোমাকে পাবো
কতটা ভালবাসলে একপলক দেখতে পাবো??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।