সুখ
- মোঃ বজলুর রশীদ ২৭-০৪-২০২৪

আজ আমি পথ চলতে চলতে ক্লান্ত !
বিভীষিকাময় পৃথিবীতে ,
যাকে নিয়ে পথ চলতে শুরু করেছিলাম,
সে আজ হাত ছেড়ে দিয়েছে,
একটু সুখের আসায়।


স্রোতের অনুকূলে সাঁতার কাটছে,
ভাসতে ভাসতে হয়তো সে,
কোন একটি বালুময় দ্বীপে পৌঁছে যাবে,
বসতি নির্মাণ করবে সুখের আশায় ।


তবু আমি পথ চলছি একাই,
হয়তো পথ চলতে চলতে কোন এক সময় ,
আমিও পৌঁছে যাব কোন একটি নতুন দেশে,
সেখানে হয়তো আমিও বসতি নির্মাণ করব ।


কিন্তু আমরা কি একসঙ্গে থাকার সেই
অনাবিল সুখ কখনো পাবো ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৩-২০২৪ ২০:৪৬ মিঃ

চমৎকার লিখেছেন , ভীষণ ভালো লাগলো ।