আহা কাঁটাতার!
- ইরফান রহমান ১৩-০৫-২০২৪

প্রান্তবর্তী নামতে থাকে বিষক্রিয়া-পূর্বে,
বিষ দেখি সেই ছায়াপথে
সবগুলো অবিরাম রক্ত চিবোয়।
রক্ত কী করে চিবোয় ওরা?
কোন সাহসে?
অসম্ভব বলে তো কিছু নেই -গুনীরা বলেন।
হ্যাঁ, ঠিকই তো।
রহস্যের কৌতূহল বেড়াজালে আটকেই থাকে।
আহা দীর্ঘশ্বাস মহাকালের!
অনুচক্রিকা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে,
এপারে-ওপারে কাঁটাতার হাসে
ঘনীভূত ধ্বনিতে অহর্নিশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।