"শূন্যতা"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

শূন্যতায় পরিপূর্ণ কানায় কানায়্ִ
চাঁদ তারা ধরায় ব্যরথতা,
কানের কাছে বহু সুরের আনাগোনা,
তার মাঝেও রইল একান্ত তৃপ্তি।

দীপ্তির আলোয় আলোকিত চারিদিক,
অন্ধকার শুধুই অলিক বোধ,
দূরত্বকে কাছে টানার, অবেলায়
রয়ে গেছে শুধুই নিস্তব্ধতা,

আকুলতার সুদিন গুলোর, যবনিকা
রয়ে গেছে শুধুই একান্ত তৃপ্তি।

এখানে সেখানে, আদৌ কখনো
ভাবতেই হবে, যেদিন যেখানেই

অর্থহীন এই ক্লান্তি-ই, সুষ্ঠু সমাধান।

.............................দুখাই রাজ
১৭.১২.২০১২
ধর্মসাগর পাড়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

dukkhairaj
১৬-০৭-২০১৩ ০২:১৩ মিঃ

tanzir, ovinondon tomay.

Tanzir
১২-০৭-২০১৩ ১১:৫৮ মিঃ

নান্দনিক