আযান (১)
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

মধুর চেও মধুর খাঁটির চেও খাঁটি
কী অপরূপ সুরে শোনালে মোরে আযানের বাণী
তৃষায় যেন দিলে ভাই আবে কাউসারের পানি।

ভাই মুয়াযযিন আল্লাহর নামে কি কুহুক রাজে
এ নাম ডাকিলে এত সুধা এত মধু ঝরে।
মর্মে মর্মে সুর লহরী উতাল তরঙে নাচে ভরা জলধি
এমনি যে মঁজু সুখে ভাসালে মো'মিনের শিরা ধমনী।
কী অপরূপ সুরে শোনালে মোরে আযানের বাণী
তৃষায় যেন দিলে ভাই আবে কাউসারের পানি।

আকাশে পাতিয়া কান নাচিয়া জমিন খোলে দিছে প্রাণ
অবশেষে আসমান নাকি খুলি দিল বাঁধ তাই কী শূনি
বেহেসতী তোতার মুখে এমন মধুর ধ্বনি।
কী অপরূপ সুরে শোনালে মোরে আযানের বাণী।
মধুর চেও মধুর খাঁটির চেও খাঁটি
তৃষায় যেন দিলে ভাই আবে কাউসারের পানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।