বর্ষার পহেলা গান
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

এসো এসো গো সুদুরিকা দূর গগনের
এক ফোটা নীর ঝর খোল বাঁধ আকাশের
বাজিয়ে বাঁশি বাদলবেলা গান শোনাও সিন্ধুপারের।

পাগল হাওয়া তারে যায় না রে ধরা
গগনে শূনে মেঘের হাঁক
ওই তার ডাক পড়েছে
বর্ষার পহেলা গানের
এসো এসো গো সুদুরিকা দূর গগনের।

ভেসে ভেলা পবনে ডেউ তুলে বাদলে
রিমঝিম ঝুমঝুম বর্ষার বাঁশি বাজেরে
ঐএলো জলপরী সুরেলা অম্বরের
এসো এসো গো সুদুরিকা দূর গগনের।

সঘন মেঘে কুহরি দখিনা গীতি
সব শব্দমালা গোলাপি অধরে রাখি
গাঁথিয়াছে গীতহার শুধু সুরে সুরে
ও সে জানে রে ভাষা মরমের।
এসো এসো গো সুদুরিকা দূর গগনের
এক ফোটা নীর ঝর খোল বাঁধ আকাশের
বাজিয়ে বাঁশি বাদলবেলা গান শোনাও সিন্ধুপারের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।