“তখন তুমি! এখন তুমি”
- এম. এ. হামিদ রিকু - নির্বাচিত কবিতা সমগ্র ১৫-০৫-২০২৪

হাসতে খেলতে গাইতে যে গান
আমার বুকে মুখটা রেখে॥
গাও কি সেই গান এখন তুমি
নতুন গৃহের নতুন সুখে?
চাইলেও তুমি পারবেনাকো
আমায় ছাড়া থাকতে ভাল॥
মরে মরে বাঁচবে তুমি
দিন ও লাগবে আঁধার কাল॥

জানো কান্নাটা তোমায় মানাইনা!

যে চোখ ছিল চঞ্চলতার
উচ্ছলতায় ঘেরা
সেই চোখে কি অশ্রু জলের
মানাই ঘুরাফেরা?
কাঁদলে তোমায় বিশ্রি লাগে
সুশ্রী মুখ ও কুশ্রী দেখায়॥
দুর্ভাগা মোর কপালটাকে
তাইতো কেবল কুর্নিশ জানায়॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।