চিরচেনা ময়ুখ
- আবু সুফিয়ান রাসেল ১২-০৫-২০২৪

অদৃশ্য একটি জানালায় চিরচেনা ময়ূখ
হয়ে
মাঝেমধ্যেই উঁকি দিয়ে যাও তুমি।
আমি নিসঙ্গতায় ডুবতে থাকা সম্মোহিত
এক প্রানীর মতো অর্থহীন
দৃষ্টিতে চেয়ে চেয়ে দেখি আর
আড়ালে লুকাই নিজের কর্দমাক্ত
মুখচ্ছবি।
তোমার বাঁকা হাসির
রঙে রাঙানো দৈন্যতার মায়ায় আমার
আপন কোষ্ঠে ঘুরে ফেরে ক্লেশের
যন্ত্রনায় নুয়ে পড়া নীলাভ
একটি প্রজাপতি। ভ্রান্তির
মেঘে ঢাকা নিদ্রার সে দেশ থেকে
এক ঝলক দেখে তুমি ফিরে ফিরে যাও
তোমার চোখের
দৃষ্টি থেকে তৈরি পথে,
আমাকে ভাবলেশহীন এক পরম আশক্ত
পথিক করে।
আমি প্রতিকূল সময়ের সুদৃঢ় বাঁধ
ভাঙ্গতে ভাঙ্গতে
এগিয়ে যাই বিষাদমাখা সেই পথে,
তোমার মর্মে জমাট বাঁধা রহস্যময় মুরতির
অতৃপ্তিকর অনন্ত ধুম্রতায় মিশে যেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।