এক রোজাদার বাকি
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

সূর্যাস্তে সন্ধ্যার বাণী গুঞ্জরিয়া
কোমল কমলা রাঙ্গা ঘনঘটা সাঁতরায়ে
ফিরে গেছে ঘরে সাঁজের যত পাখি
দিরে দিরে গগনতলে মিটি মিটি
জ্বলে উঠা অযুত তারার মেলায়
ফুটবে যে তারা সেই রবি সারা রাত জাগি।
জোছ্নার আলোয় ভেসে চন্দ্ররসে
আজ কী দিবেন ঢেলে আকাশী সাকি!

সেই কবে কোন সোনালী লগনে
দেখি কারে সারাবান তাহুরা হাতে
ওই যে চোখের শিষে জ্বলত দীপ
চমকিত নয়না থমকিত পরীর ডানা।
তাই সপে ঠাহরে সেই নজরকাড়া তারে
ঐ মোর বাড়ীর পারের সুরমা নদী
আজো নয়ন ঝুরে ভাসিছে নিরবধি।
আমার ছোট ঘরে হয়নি পান পানি
এখনো এক রোজাদার বাকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।