ফজরের ঐ মিনার চুড়ায়
- শফি আহমেদ ১১-০৫-২০২৪

ফজরের ঐ মিনার চুড়ায়
শোন রে আসমানী ধ্বনি শোন!

ঘুমের ঘুরে তুই যাসনা
রে হেরে, আল্লাহর নামে
খোল রে ভাই আঁখি খোল
কর রে রাহমানুর রাহিমের গুনাগুন।
ফজরের ঐ মিনার চুড়ায়
শোন রে আসমানী ধ্বনি শোন!

জাগরে ভাই পড়বে নামাজ
রহমতি শাওন বরিষায়
ভ'রে নে তোর্ ভোরের পেয়ালায়।
এই সুধা পিয়ে তরুণ
অরুণ ফুল ফুটে বনে
আকুল পাপিয়া গুঞ্জে মধুক শাখে
সে কী মধুর গুন গুন।
ফজরের ঐ মিনার চুড়ায়
শোন রে আসমানী ধ্বনি শোন!

ওঠ রে ভাই আয় মসজিদে আয়
দোর খোলা আকাশের করুণার পশলায়
আয় ভেসে সুবহে সাদেকের মৃদু হাত্তয়ায়।
দু'হাত তুলে কর রে দোয়া
লা ইলাহা ইল্লাল্লাহ।
প্রাতের প্রান্ত রে ভাই রহমতে উজালা
তুই মন খোলে পড় হামদ্ ও দুরুদে নাবিউন।
ফজরের ঐ মিনার চুড়ায়
শোন রে আসমানী ধ্বনি শোন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।