অমর একুশ
- মোঃ মাসউদ রানা ১২-০৫-২০২৪

একুশ আসে লাল গালিচায়
ফুলের তোরা নিয়ে
একুশ আসে অ আ
বর্ণমালা হয়ে ।

একুশ আসে মানুষ
শহীদ মিনার প্রান্তে,
কত একুশ এল গেল
ক,জন পেরেছে একুশকে জানতে?

ভাষা আমাদের মাতৃ তাই বলে কি
শুধু মায়ের সাথে বাংলা কথা ?
জীবন দিয়ে যার সূচনা
মাতৃত্বই জেনো তার শেষ ঠিকানা ।
ভাষা পেলাম
কিন্তু পেলাম না বলার স্বাধীনতা,
ইংলিশ আর হিন্দির মাঝে বড় অসহায়
আমার প্রানের ভাষা বাংলা।

নিজের ঘরের সোনার হরিণ
ঘরে পায়না ঠায়,
অন্য ঘরের ফড়িং সেথায়
রাজত্ব চালায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।