ছয় ঋতুর জলসা ঘরে
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

ছয় ঋতুর জলসা ঘরে আচম্বিত অচলা
ভিতর বাহিরে আলো আঁধারে
গগনে মগনে দিগ দিগ্বলয়ে
উড়ে তার গায়ে সময়ের সবকটি ডানা।
লাগে যার কেশের আলতো দুলা
তারে তো তবে যায়না ধরা
আঁতিপাঁতি হরদম চলছে সময়ের গণনা।

মাটিভরে বসা অচলা ছন্দহার ভরে
উপরে কন্ঠভর গীত তারা ভরা গগনে।
সে গলা ঝরবে কইলে কথা নির্বাক সময়ে
বাঁধন খোলা আকাশতলে নুরুন-আলা-নুরে
জ্বলে রবি বসবে সেই আলতো কেশের ছায়াতলে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।