ফাগুন দিনে আগুন রূপে
- শফি আহমেদ ১১-০৫-২০২৪

আকাশের রঙ কেড়ে
সাজসাজ রবে
সাজে ঘনঘটা চলেরে
দ্বিগলয়ে চলচল।
বুক খোলে গায় গীতি
বৃষ্টি ঝরে বাদল।

অধরে গোলাপ ললাটে রবি
আঁচল ছুঁইয়ে নামে
নীলিমার নীলপরী
আহা কী না সুখে
গিরে বন-বনানী
বাঠে এতো মধু।
আকুল পবন ডালে
ডালে ডাকে কোকিলা
এমন মধুর কুহু কুহু।

ফাগুন বেলায়
আগুন রাঙা মেলায়।
রোদ্র জ্বলে মন ভিজে
একী বিশুদ্ধ নৈস্বর্গীয় অনল
শিহরিয়া উঠে ধরার অঞ্চল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।