বৈশাখের আমেজ
- মোঃ মাসউদ রানা ১২-০৫-২০২৪

বৈশাখ আসছে ,
পুরানো ঘরে নতুন সাজ করে ,
বৈশাখেরই সাজ
সাজবে ঘরে ঘরে ।

মায়ের হাতে পান্তা ভাতে
ইলিশ মাছের ছোঁয়া,
রান্না ঘরে ভাজছে ইলিশ
তাইতো এতো ধোঁয়া ।

মন ছুটে যায় গঞ্জের মেলায়
দেখতে পুতুল নাঁচ,
অনেক মানুষ আসছে মেলায়
রঙ বে রঙের সাঁজ ।

বট তলায় বানর খেলা
হাড়ি পাতিলের বসছে মেলা,
কুমার বসে খাচ্ছে
পান্তা ইলিশ মাটির থালায়।

কুমারীতো বেশ সেজেছে
তাতেঁর শাড়ী,মাটির গহনাতে,
মন উড়ে যায় কোন মোহনায়
ভেবে পাইনা তাতে।

গগনেতে মেঘ করেছে
বৃষ্টি হবে ভারী ,
বৈশাখেরই ঝড়ে তার
উড়ে তাতেঁর শাড়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।