মাহে রমজান
- মোঃ মাসউদ রানা ১২-০৫-২০২৪

রোজ রাতে ডেকে আমি ভেঙে দিব ঘুম
রমজানেরই রোজা তোমরা রাখবে তখন
রাতের বেলা বিভোর ঘুমে থাকবে তোমরা যখন
সেই ঘুম ভেঙে দিতে আসব আমি তখন ।

ও রোজাদার জাগো, ও নামাজি জাগো
সময় হবার আগে
এখন সময় তিনটা বাজে ।

মিনিট বাড়ে ঘণ্টা বাড়ে
সময় বড় কম
ও রোজাদার ওঠো
এখন ফুড়িয়ে যাবে দম
সময় বড় কম।

এখন সময় তিনটা বেজে কুঁড়ি
ভোর হয়ে যায় ওঠো
এখন বিছানা থেকে মুরি ।
শয়তানেতে চায় না
তোমাদের ঘুম ভেঙে যেতে
কত না ঘুম ঘুমাবে তোমরা
যখন আজরাইল আসবে নিতে ।

এখন সময় পৌনে চারটা খেয়ে চেতে-পুটে
মসজিদে এসো তোমরা রুকু সেজদা দিতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।