মানিনা-মানবোনা ছারিনি-ছারবনা /১
- মোঃ মাসউদ রানা ১২-০৫-২০২৪

মানিনা-মানবোনা, ছারিনি-ছারবনা
এর কোথায় হবে শেষ, পুড়ছে মানুষ, জ্বলছে দেশ,
এর কখন হবে শেষ ।
বাতাসে পোড়া লাশের গন্ধ
ছড়িয়ে ছিটিয়ে আছে,
শিক্ষিত সমাজ কোথায় তারা
রঙ্গীল পোশাকে সুগন্ধি মেখে আছে।

রাজনীতি নামের বারুদ
গুলো ছিটছে সারাদেশে
খড়-খুটো নামের মানুষ
গুলো পুড়ে মরছে ছট-ফটে।

কোথায় মানুষ, কোথায় দেশ
আর কোথায় আছে সরকার। সব নেতারা ভালোই আছে
শুধু আমাদের লাশ দরকার ?

মৃত্যুর মিছিলে ছেয়ে গেছে দেশ
মাতৃ মায়ের চোখে পানি নেই
বাবার চোখে হতাশা
কার উপর রাগবে আস্তা।

রাজনীতির চাঁদরে ঢেকে গেছে গনতন্ত
রমরমা আজ রাজনীতি
শেষ হয়ে গেছে খবিশদের হাতে গণমানুষের আক্ষাংখা আর অর্থনীতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।