মানিনা-মানবোনা ছারিনি-ছারবনা/৩
- মোঃ মাসউদ রানা ১১-০৫-২০২৪

মানিনা–মানবোনা ছারিনি-ছারবনা
দাবি আদায় করতে যারা মানুষ পুড়িয়েমারে তাদের আমরা ছাড়বনা |

জানি তবুও প্রশ্ন এসে যায়
কার জন্য এই রাজনীতি
মানুষ যেখানে পশুপাখি
কি আছে তাদের শেষ হবার বাকী
তবুও মানুষকে রাজনীতির উদ্ধেরাখি ।

নাটকীয়তা কত বর্বরতা হলে
মানুষ হবে সৎ চার লাশের মিছিল কত বড় হলে
মানুষ দাড়াবে বন্দুকের নলে
বুক পেতেদিয়ে জানাবে ধিক্কার।

মানিনা – মানবোনা ছারিনি-ছারবনা
কোনো রাজনীতি বিদ কোনো সচেতন জনতা পারবেনা এই দায় এড়াতে
তারা সবাই দায়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।