দাবানল্
- মোঃ মাসউদ রানা ১১-০৫-২০২৪

চলে যাওয়া পাখিটার পথ চেয়ে থাকা
সেই হলুদ পাখিটার
ফের ফিরে চাওয়া
বুঝে গেছি মায়া যেন ছারেনা পিছু ।

সেদিন কিছুই বলতে পারিনি তোমায়
হতভম্বের মত শুধু চেয়ে চেয়ে দেখেছি
অনেক কিছু বুঝেছি বলার ভাষা খুঁজেছি
বলতে যেয়ে হোচট খেয়ে পড়েছি ।

ভুলতে যখন বললে তুমি
আমি একটু খানি হেসেছি
মনে মনে তখনও তোমায়
অনেক ভালবেসেছি ।

যদি বলতাম ভুলে যাব
ফিরিয়ে দাও আমার সেই সময়
হয়ত তুমি কাঁদবে
তখন আমার বুকটা ফাটবে ।

তোমায় ছাড়া হয়ত আমি
পারব বেঁচে থাকতে
কষ্ট যদি দেই গো তোমায়
পারব না কো বাঁচতে ।

আমার বুকের সত্তা জুড়ে
আছ তুমি যত
আমার মাঝে
নেই কো আমি তত ।





হাসতে বলে আমায় তুমি
অশ্রু দিলে এনে
সুখের আশায় হাত বাড়ালাম
দুঃখ নিলাম টেনে ।

হয়ত আমার চেয়ে কেউ তোমাকে
বাসবে অনেক ভাল
তোমার চোখের ঘৃণার মাঝে
আমি থাকব হয়ে আলো ।

তোমার জন্ন্য কত ক্ষত আমার
এই বুকেতে জমা
দোষী যদি করি তোমায়
পাবেনা কো ক্ষমা ।

ভালবাসার দাবানলে্
পুড়ে হয়ত একদিন
পৃথিবীর মায়াজাল থেকে
পরজগতে চলে যাব ।

তবুও তোমার কাছে
আমি ঋণী
এমন করে ভাঙলে
যে আবার নতুন করে গড়লে ।

আমার দূর্বলতার সুযোগ
ভালভাবেই নিলে তুমি
কষ্ট যখন পাবে বুঝবে তখন বুঝবে
আমায় তুমি খুজবে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।